আমার সাথে আমার বাবার চিরচরিত টকশো [বাস্তব গল্প]

গল্পের পটভূমি :গড় হিসেব করলে প্রতি মাসে অন্তত একদিন হলেও রাতে আমি বাসার বাইরে থাকি ,হয়তো কোন সামাজিক অনুষ্ঠান  নতুবা কোন বন্ধুর বাসা খালি রাতে সবাই মিলে আড্ডা দিবো নতুবা বন্ধুবান্ধবরা মিলে দুরে কোথাও গিয়ে রাতে বারবি কিউ পার্টি করবো 

কিন্তু বাসার বাইরে থাকলে সবচেয়ে বেশি সমস্যা যেটা হয় সেটা হলো তারপরের দিন সকালবেলা আমার বাবার মুখোমুখি হওয়া কারণ আমার বাবা কখনো রাতে বাইরে থাকার অনুমতি দেয়না সেজন্য আমিও আম্মাকে বলে চুপিচুপি বাসা থেকে হাওয়া হয়ে যাই আর সকালে আমি এসে চুপি চুপি বাসার কলিংবেল এর বদলে আস্তে আস্তে নক করি এবং দোয়া করি যাতে আবার বাবা বাসার বাইরে থাকে বাইরে থাকলে আপাতত বিপদ মুক্ত আর বাসায় থাকলে অধিকাংশ সময়ই দেখি, না হয় সকালের নাস্তা খাবার জন্য টেবিলে না হয় মাঝের রুমে মানে আমি যে রুমের মধ্যদিয়ে আমার নিজের রুমে যাই সে রুমে পেপার পড়ছে । আর সেক্ষেত্ত আমার বাবার সাথে যে কথাবার্তা হয় সেটা ঠিক এরকম..........


বাবা : রাতে কই ছিলি ?
আমি: গলা একদম নিচে নামিয়ে জ্বী এক বন্ধুর বাসায় 
বাবা: বন্ধূর বাসায় কি ?
আমি: হুম এমনিই [গলা এবার আরও নিচে]
বাবা: তোমার এত বন্ধূবাধব কেন ?
আমি :বন্ধূবান্ধব থাকা লাগেনা
বাবা: আমারে বইল্যা গেছস ?
আমি : হুম [এই হুম আমি ছাড়া আর কেউ শূনতে পায়না]
বাবা: নষ্ট হইয়া গেছস 
আমি : হুম 
বাবা: খারাপ হইয়া গেছস  
আমি :হুম
বাবা:পড়ালেখা নাই ?
আমি:হুম 
বাবা:আমার সব জমিজমা বিক্রি কইরা খাবি ।
আমি:হুম 
বাবা:আমি কষ্ট কইরা সব বানাইয়া দিয়া যাইতাছি তোমরা বিক্রি কইরা কইরা বউ নিয়া ঘুরবা 
আমি : হুম 
বাবা:নামাজ পড়ছস ?
আমি:হুম না
বাবা: আজকের থাইক্যা পাচ ওয়াক্ত নামাজ পড়া শূরু করো 
আমি :হুম 
বাবা:  ভবিষ্যতে আর কোনদিন আমারে না বইল্যা বাইরে থাকবানা ,কথাটা যেন মনে থাকে,আজকের মতো আর কিছু বললাম না
আমি :আচ্ছা [আমি ছাড়া আর কেউ শুনতে পায়না ]


আমি আবারও আমার বাবাকে না বলে রাতে বাইরে থাকি আবার সেই একই কথা এবং কথার শেষে ভবিষ্যতে আর কোনদিন আমারে না বইল্যা বাইরে থাকবানা ,কথাটা যেন মনে থাকে,আজকের মতো আর কিছু বললাম না:)

[আমার বাবা বাইরে থাকতে দেয়না এজন্য যে উনার ধারনা বাইরে থাকলেই ছেলেরা খারাপ হয়ে যায় কিন্ত আমি আমার কাছে একদম স্বচ্ছ শুধুমাত্ত নির্মল আনন্দের জণ্যই মাঝে মাঝে বন্ধুদের সাথে রাতে বাইরে থাকি]

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন