কেন আমি জেগে থাকবো ,আর সে স্বপ্ন দেখবে

 কেন আমি জেগে থাকবো?

আমাকে এভাবে স্বপ্ন থেকে করে আলাদা
জানিনা কোথায় লুকিয়ে রয়েছে খোদা 

জানিনা কবে হয়েছি নিজের থেকে আলাদা
কিভাবে বাচবো,রুহ যে আমার থেকে আলাদা

কেন আমার সত্তা 
আমাকে জিজ্ঞাস করে আমার গন্তব্য কোথায়
কেন আমার কাছে এসে
আমাকেই জিজ্ঞাস করে আমার দ্বার কোথায়  

লক্ষ্যটাই এমন যার কোন গন্তব্য নাই,
আমাকে খুজো? আমি সেখানেই থাকি এখনও 

মন এক জায়গায় শ্বাস আরেক জায়গায়
শ্বাস আছে , কিন্তু জীবিত আমি নেই

রাত জেগে আমি ভাবি 
হয়তো কোনদিন তোমাকে আমি পাবো
হঠাৎ মনে হয় 
তুমি কি এখনও আমাকে ভাবো?

আমার হাতেই আমরা জীবন চলে গেছে
ভাগ্য আমার নষ্ট হয়ে গেছে 

কিভাবে লিখবো আবার নতুন কাহিনী
কষ্ট যে আমি আমার দেখিনা

কি এমন ভুল করেছি যে
তুমি আমাকে দিয়েছো জীবন ভর সাজা

 লক্ষ্যটাই এমন যার কোন গন্তব্য নাই
আমাকে খুজো? আমি সেখানেই থাকি এখনও
  


মন একজায়গায় শ্বাস আরেক জায়গায়
শ্বাস আছে  কিন্তু জিবিত আমি নেই

কেন আমি জেগে থাকবো আর সে স্বপ্ন দেখবে
কেন আমার ভাগ্য এমন ,আমি চোখ খুলে শুয়ে থাকবো 

আমাকে এভাবে স্বপ্ন থেকে করে আলাদা
জানিনা কোথায় লুকিয়ে রয়েছে খোদা 

এই গান/কবিতাটির মুল ভাব সাফাকাত আমানত আলীর হিন্দি গান কিউ মে জাগো থেকে নেওয়া হয়েছে । আমি আমার ইচ্ছামত বিভিন্ন জায়গায় পরিবর্তন করেছি 

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন